Today Entertainment

বুধবার, ১০ সেপ্টেম্বর, ২০১৪

ইসলামিক স্টেটকে রুখতে ইরাকের সঙ্গে সিরিয়াতেও হামলার অনুমোদন ওবামার



ইসলামিক স্টেটকে রুখতে ইরাকের সঙ্গে সিরিয়াতেও হামলার অনুমোদন ওবামার

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের প্রতিরোধে একটি পূর্ণাঙ্গ বিমান হামলা চালাবে আমেরিকা। বুধবার স্পষ্ট ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। জাতীয় টেলিভিশনে প্রচারিত ভাষণে ওবামা জানিয়েছেন আইএস জঙ্গিদের বিরুদ্ধে এই প্রথম সিরিয়াতে মার্কিন সেনাকে বিমান হামলা চালানোর অনুমতি দিয়েছেন তিনি। তার সঙ্গেই ইরাকে হামলা আরও জোরদার করতে বলেছে তিনি।
'আমাদের দেশের পক্ষে যে যে জঙ্গিরা বিপদের আশঙ্কা তৈরি করবে, তারা যেই হোক না কেন, তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণে পিছপা হবে না আমেরিকা। আমি স্পষ্ট করে জানাতে চাই সিরিয়া ও ইরাকে আইএস-এর বিরুদ্ধে আক্রমণ চালাতে কোনোরকম দ্বিধা বোধ করবো না আমরা।'- মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট।
সিরিয়াতে বিমান হামলার সিদ্ধান্ত থেকেই স্পষ্ট আইসি জঙ্গিগোষ্ঠীর আমেরিকাবিরোধী হুমকিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছেন মার্কিন প্রেসিডেন্ট। এক বছর আগেও সিরিয়াবাসীর ওপর সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহারের পরও সে দেশে বিমান হামলার সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন ওবামা।
আমেরিকাকে হুমকি দিয়ে কেউ নিরাপদে থাকতে পারবে না। স্পষ্ট জানিয়েছেন ওবামা। তবে এর সঙ্গেই কিছুটা সতর্ক মন্তব্যও করেছেন তিনি। আইএস-এর অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে তিনি জানিয়েছেন দুটো জিনিস পরিষ্কার করা দরকার। আইএস ইসলামিক নয়, কেননা কোনো ধর্মই নিষ্পাপদের হত্যা ক্ষমা করে না।
সূত্র : জি নিউজ -

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন